নিলয়ের অভিমান ১

নিলয় আজ বাড়ীতে আসছে, বাবা মা এবং খ্রিস্টমাস দেখতে।

ঘুম থেকে উঠে সরাসরি তার ম্যাডাম কে মেসেজ দিল, কিন্তু ম্যাডাম ব্যস্ত তার কাজ নিয়ে। বিছানাতে কিছুক্ষণ থেকে উঠে ফ্রেশ হয়ে কাজে বসল। দুপুর এল নীলয় খানিক কাজের ফাঁকে চেক করে যাচ্ছে ম্যাডাম রিপ্লে দিচ্ছে কিনা। ম্যাডামের ফ্রি সময় পেয়ে রিপ্লে দিল, কিছু কথা হল।

নিলয় প্রস্তুত হয়ে বাড়ি যাওয়ার উদ্দশ্যে রওনা দিল। চলার ফাঁকে তবুও সে তার ম্যাডাম কে মিস করতে থাকল। ম্যাডাম ব্যাস্ত, তার কি সময় আছে নিলয়ের জন্য।

নিলয় বাড়ির সামনের অনুষ্ঠানে এসে পৌঁছালো। মা বাবার সাথে অনুষ্ঠানেই দেখা হয়ে গেল। বন্ধুদের সাথে আড্ডা হল। রাত বেশি না হতেই বাড়ি ফিরে এল। তবুও সে সব কিছুর ফাঁকে চোখ মিলিয়ে নিচ্ছে ম্যাডাম কি তাকে মেসেজ দিয়েছে। কি করতেছে সে। কিন্তু ম্যাডামের কোন খোঁজ নেই।

একটু পরেই নিলয়ের দেওয়া কিছু মেসেজের পর উত্তর আসল ম্যাডামের কাছ থেকে। এদিকে নিলয় ম্যাডামের সাথে কথা বলার তীব্র ইচ্ছা প্রকাশ করল। ম্যাডাম প্রতি উত্তরে বলল কথা হবেনা বাড়িতে মা বাবা বকছে রাতে বেশি কথা বলার জন্য।

নিলয় ভাবল এ হয়তো তার জন্যই হয়েছে, কারণ তার ম্যাডাম শুধু তার সাথেই বেশি রাত অব্দি গেম খেলে কথা বলে। নিলয় বুঝলো সমস্যা তাহলে সেই তৈরি করেছে।

নিলয় বললো ঠিক আছে তাহলে কথা বলতে হবেনা আপনার। নিলয় ভেবেছিল ম্যাডাম হয়ত তাকে মেসেজ দিয়ে কথা বলবে। কিন্তু ম্যাডামের তার জন্য সময় নেই, তার মন মেজাজ ভাল নেই, সে ব্যাস্ত।

নিলয় একা একা মিস করতে লাগলো বলতে পারলনা। ক্লান্তি তার ঘুম পরিয়ে দিল, হটাৎ মাঝ রাতেঘুম ভেঙে উঠলো দেখল ম্যাডাম তখনও ব্যাস্ত।

নিলয় তবুও তার ম্যাডাম কে মেসেজ দিল। উত্তর দিল, ঘুমান। আমিও এখন ঘুমাবো।

নিলয় কিছুক্ষণ চুপ করে রইল। অভিমানে হৃদয় ভারি হয়ে গেল। সারাদিন তেমন কথা হয়নি। এখনও একটুও কথা বলতে চাইলনা। অনেক চেষ্ঠা করলো এইগুলো বলার যে নিলয় ম্যাডামকে মিস করছে, একটু কথা বলতে চাচ্ছে। সাহস হলনা, যদি ঝগড়া বেধে যায়।

ম্যাডামের জীবনে নিজের অস্তিত্ব খুঁজে পেল না। নিলয়, চুপসে গেল। মলিন মুখে পথ চেয়ে থাকল, ডাটা অন করে রাখল যদি ম্যাডাম মেসেজ দেয়। যদি একটু কথা বলতে চায়।

নিলয় কি জানে? নিলয়ের প্রতি ম্যাডামের অনুভূতি নেই, ম্যাডাম নিলয় কে মিস করেনা। ম্যাডামের জীবনে নিলয়ের থাকা না থাকা ভিত্তিহীন।

নিলয়ের অভিমান ১

লেখকের সম্বন্ধে

Sujit

I am me, me who hide thousands of words.

মন্তব্য করুন

Recent Posts